ডেন্টিস্ট্রি প্রফেশনকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে এতদিন ধরে চলে আসা ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারী কোর্সটি ৪ বছর থেকে ৫ বছর করা হয়েছে।

০৮ ই এপ্রিল শনিবার ২০১৭ইং তারিখে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল এর সাধারন সভায় BDS কোর্স ৫ বৎসর মেয়াদি করার সিদ্ধান্ত গৃহীত হয়। এই সিদ্ধান্তে গৌরবান্নিত, মহিমান্নিত ও বিশ্বায়িত হলো ডেন্টাল প্রফেশন। সূচনা হলো ডেন্টাল প্রফেশনের এক নতূূন অধ্যায়ের।

সভায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মো. আবুল কাশেম বলেন, মহান আল্লাহর অশেষ রহমতে আজ BM&DC এর সাধারণ সভায় BDS কোর্স ৫ বছর মেয়াদি করার সিদ্ধান্ত গৃহিত হয়। ৫ বছর মেয়াদে BDS কোর্সটি প্রণয়নে আমাকে যেসকল শিক্ষক, ডেন্টাল সার্জন, CMU এর কর্মকর্তা এবং সিদ্ধান্ত গ্রহনে সমর্থন দেওয়ায় BM&DC এর সকল সদস্য ও কর্মকর্তা বৃন্দকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। ইতিহাস কখনো বিদায় বলে না,‘বলে- আবার দেখা হবে। জয় হোক ডেন্টাল প্রফেশনের, জয় হোক ডেন্টাল সোসাইটির।

এ সময় বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব ডা. হুমায়ুন কবীর বুলবুল বলেন, মানুষ তার স্বপ্নের চেয়েও বড়। আমাদের স্বপ্ন ছিল বাংলাদেশের ডেন্টিস্ট্রি প্রফেশনকে বিশ্বমানে উন্নীত করার, আল্লাহর অশেষ মেহেরবানীতে আমরা ধাপে ধাপে সে দিকে আগাচ্ছি। ৪ বছরের কোর্স দিয়ে দেশের বাহিরে কোন অনুমোদন ছিলনা, যার কারনে আমরা দেশের বাহিরে সকল প্রকার সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হতাম। কিন্তু কোর্স টি ৫ বছরে উন্নীত হওয়ার ফলে অন্তর্জাতিক ভাবে ও আমাদের কোর্সটি স্বীকৃত হয়ে গেল। আমি বাংলাদেশ ডেন্টাল সোসাইটির পক্ষ থেকে এর সাথে সংযুক্ত সলকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।